মানি লন্ডারিং রোধে বিএফআইই’র সঙ্গে বিএসইসির সমঝোতা স্মারক স্বাক্ষর

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ২, ২০২০ ৫:৫৭:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : মানি লন্ডারিং রোধে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিডেন্স ইউনিটের (বিএফআইইউ) এর সঙ্গে আজ একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি’র নির্বাহী কর্মকর্তা ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসইসির পক্ষে নির্বাহী পরিচালক রুকসানা চৌধুরী এবং বিএফআইইউ এর পক্ষে মহাব্যবস্থাপক ও অপারেশনাল হেড মো: জাকির হোসেন চৌধুরী স্বাক্ষর করেন। এ সময় বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন এবং বিএফআইইউয়ের প্রধান আবু হেনা মোহা: রাজী হাসান উপস্থিত ছিলেন। এছাড়াও বিএসইসি ও বিএফআইইউয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিএফআইইউ এবং বিএসইসি মানি লন্ডারিং, সন্ত্রাস ও সন্ত্রাসীকার্যে অর্থায়ন সংক্রান্ত অপরাধ দমনে প্রতিনিয়তই নিবিড়ভাবে এক অপরের সঙ্গে কাজ করে যাচ্ছে। সমঝোতা স্মারকটি স্বাক্ষরের ফলে তথ্য বিনিময় প্রক্রিয়াটি একটি প্রাতিষ্ঠানিক রূপ পাবে মর্মে উভয় প্রতিষ্ঠানের প্রধানগণ মতামত ব্যক্ত করেন এবং ভবিষ্যতে আরো সক্রিয়ভাবে একে অপরের কাজে সহায়তার অঙ্গিকার ঘোষণা করেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪১৩ বার পড়া হয়েছে ।
Tagged