মার্চ মাসে বিদেশি বিনিয়োগ বেড়েছে ৭ কোম্পানিতে

সময়: রবিবার, এপ্রিল ১৪, ২০২৪ ৮:০৯:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের মার্চ মাসে বিদেশি বিনিয়োগ বেড়েছে শেয়ারবাজাওে তালিকাভুক্ত ৭ কোম্পানিতে। বিপরীতে কমেছে ১৬টিতে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও আমার স্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো-ব্র্যাক ব্যাংক, বিবিএস কেবলস, জেমিনি সী ফুড, সিভিও পেট্রো, হাক্কানি পাল্প, হামি ইন্ডাষ্ট্রিজ ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

ব্র্যাক ব্যাংক : গত ২৯ ফেব্রুয়ারি ব্র্যাক ব্যাংকে বিদেশি বিনিয়োগ ছিল ৩০.৮০ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ৩০.৯৬ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.১৬ শতাংশ।

বিবিএস কেবলস : গত ২৯ ফেব্রুয়ারি বিবিএস কেবলসে বিদেশি বিনিয়োগ ছিল ০.৩৭ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ০.৪৭ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.১০ শতাংশ।

জেমিনি সী ফুড : ২৯ ফেব্রুয়ারি জেমিনি সী ফুডে বিদেশি বিনিয়োগ ছিল ০.১৮ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ০.৩৬ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.১৮ শতাংশ।

হাক্কানি পাল্প : ২৯ ফেব্রুয়ারি হাক্কানি পাল্পে বিদেশি বিনিয়োগ ছিল ০.১০ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ০.২৭ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.১৭ শতাংশ।

সিভিও পেট্রো : ২৯ ফেব্রুয়ারি সিভিও পেট্রোতে বিদেশি বিনিয়োগ ছিল ০.৩৮ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ০.৪২ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.০৪ শতাংশ।

হামি ইন্ডাষ্ট্রিজ : ২৯ ফেব্রুয়ারি হামি ইন্ডাষ্ট্রিজে বিদেশি বিনিয়োগ ছিল ১.০১ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ১.১৮ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.১৭ শতাংশ।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক : ২৯ ফেব্রুয়ারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে বিদেশি বিনিয়োগ ছিল ০.৫৩ শতাংশ। যা ৩১ মার্চ এসে দাঁড়িয়েছে ০.৫৪ শতাংশে। মার্চ মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.০১ শতাংশ।

 

Share
নিউজটি ৩১ বার পড়া হয়েছে ।
Tagged