সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪ ৩:৪৫:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ০৯ এপ্রিল সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। দিন শেষে আজ ৮০.৬১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৯ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৬ শতাংশ বা ৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৬৪.০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮২.২৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩২.৩৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬ টির, কমেছে ১৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৬.৯৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ১৩ কোটি ৩ লাখ ৫ হাজার ৯৬৭ টি শেয়ার ১ লাখ ২৪ হাজার ৯৯২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৮৪ লাখ ১৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৮ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১০ শতাংশ বা ৬৪.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৮৬০.২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২৮১.০৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ৩৩.৪০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ৩১৬ টির, কমেছে ৩৬ টির এবং অপরিবর্তিত রয় ৪০ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৮০.৬১ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়। সারাদিনে ডিএসইতে ১৩ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ৭১৩ টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৪২৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪১৫ কোটি ৩২ লাখ ৩৯ হাজার টাকা।
সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৮ কোটি ৫১ লাখ ৭৮ হাজার টাকা।
এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২৭ শতাংশ বা ৪৫.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৭৩৩.১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭ টির, কমেছে ৬৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৮১ লাখ ৯০ হাজার ৭৬৪ টাকা।

Share
নিউজটি ২২ বার পড়া হয়েছে ।
Tagged