শেয়ারবাজারে তারল্য বাড়াতে বিএসইসি চেয়ারম্যান ও গভর্নরের বৈঠক

সময়: বুধবার, জানুয়ারি ৩, ২০২৪ ৭:১২:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তারল্য বাড়াতে ব্যাংকগুলো কীভাবে আরও কার্যকর ভূমিকা রাখতে পারে সে বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

আজ বুধবার (০৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের অফিসে দুই নিয়ন্ত্রক সংস্থার প্রধানদের নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে শেয়ারবাজারের তারল্য বৃদ্ধি ও দেশের অর্থনীতির সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। এই সময়ে তারা নির্বাচন পরবর্তী আর্থিক খাতের সার্বিক অবস্থা নিয়েও আলোচনা করেন।

বৈঠকশেষে বিএসইসির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সংবাদ মাধ্যমকে বলেন, আজকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বিএসইসি চেয়ারম্যানের মধ্যে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় হয়েছে। বৈঠকে দেশের অর্থনীতি ও শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এই সময়ে শেয়ারবাজারে তারল্য বাড়াতে ব্যাংকগুলোকে আইনের মধ্যে থেকে আরও সক্রিয় হওয়ার জন্য গভর্নরের কাছে আহ্বান জানান।

তিনি বলেন, নির্বাচন পরবর্তীতে শেয়ারবাজার কোন ধরণের তারল্য সংকটে না পড়ে এবং শেয়ারবাজারের উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের গভর্নর পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

Share
নিউজটি ৮১ বার পড়া হয়েছে ।
Tagged