শেয়ারবাজার নিয়ে গুজব-মিথ্যা তথ্য চাই না : বিএসইসি চেয়ারম্যান

সময়: বুধবার, ডিসেম্বর ২৭, ২০২৩ ১০:১৩:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আমরা বেস্ট রিপোর্টিং চাই, বেস্ট রিপোর্টিংয়ের কম্পিটিশন চাই, আমরা গুজব চাই না, মিথ্যা তথ্য চাই না। আমরা চরিত্র হরণ চাই না। আপনারা কেউই এমন কাজ করেন না। আপনারা সবাই সম্মানিত। পেশা আপনাদের সাংবাদিকতা। আপনারা সবাই নিজ প্রেফেশনকে সম্মান করেন।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঢাকা ক্লাবে আয়োজিত ‘সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড -২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, কিন্তু আপনাদের মধ্যে তারপরেও দু-একজন ঢুকে যায়। ঢুকে আপনাদের পরিচয় ব্যবহার করে মিথ্যা তথ্য দিয়ে আমাদেরকে খুব কষ্ট দেয়।

অনুষ্ঠানে শেয়ারবাজার বিষয়ক রিপোর্টিংয়ে পেশাগত কাজের স্বীকৃতি স্বরূপ তিন সাংবাদিককে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। তারা হলেন- প্রিন্ট মিডিয়ায় দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ফখরুল ইসলাম, অনলাইন মিডিয়া অর্থসংবাদ ডটকমের সিনিয়র রিপোর্টার জাকির সিকদার এবং টেলিভিশন ক্যাটাগরিতে বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার মইনুল আহসান।

শেয়ারবাজারের রিপোর্টারদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) ও ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) যৌথভাবে এই পুরস্কার প্রদান করেছে। পুরস্কারের মধ্যে রয়েছে সনদ, ক্রেস্ট এবং এক লাখ টাকার চেক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ)চেয়ারম্যান ও সাবেক মূখ্য সচিব মো. নজিবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তা ছিলেন সিএমএসএফ-সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড -২০২৩ এর আহ্বায়ক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

পুরস্কারের জন্য তিন ক্যাটাগরিতে মোট ২০ জন রিপোর্টার প্রতিযোগিতার জন্য রিপোর্ট জমা দিয়েছিলেন। নির্বাচনে জুরি বোর্ড গঠন করা হয়। বোর্ডের বিচারকের দেয়া নম্বরের সম্মিলিত যোগফলের ভিত্তিতে সেরা রিপোর্টার নির্বাচিত করা হয়।

Share
নিউজটি ৮৫ বার পড়া হয়েছে ।
Tagged