শেয়ারবাজারে গুজবে কাউকে কান না দেওয়ার অনুরোধ

সময়: মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১ ১১:১১:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে গুজবে কাউকে কান না দেওয়ার অনুরোধ জানিয়েছেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ। কমিশনের পক্ষ থেকে বিএমবিএর উপস্থিত প্রতিনিধিদেরকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে দায়িত্ব পালনের জন্য আহবান করেছেন বিএসইসির এই কমিশনার। তিনি বলেন, গত কয়েকদিনের পতনে অস্বাভাবিক কিছু খুজে পাওয়া যায়নি। এটা ছিল স্বাভাবিক কারেকশন। তারপরেও বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হয়েছে। এসব গুজবে কাউকে কান না দেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।

শেয়ারবাজারের বিগত কয়েকদিনের পতনে অস্বাভাবিক কোন কিছু পায়নি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া শেয়ারবাজার আর পতনের কোন যুক্তি দেখছে না মার্চেন্ট ব্যাংকগুলো। তবে কেউ ইচ্ছাকৃতভাবে যদি শেয়ারবাজারের ক্ষতি করতে চায়, তা প্রতিরোধ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সাম্প্রতিক বাজার পরিস্থিতি নিয়ে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদের সঙ্গে বিএমবিএর সদস্যদের এক আলোচনায় এসব বিষয় উঠে আসে। এতে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, বিএমবিএ সভাপতি মো. ছায়েদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে শেখ সামসুদ্দিন আহমেদ বলেন, বিএমবিএর প্রায় ২৫টি সদস্য প্রতিষ্ঠানের সদস্যরা আজকের সভায় উপস্থিত হয়েছিলেন। তারা প্রত্যেকেই মনে করেন বাজারের আর পতনের যুক্তি নেই। তারা এই বাজারকে এগিয়ে নিতে সহযোগিতা করবেন। একইসঙ্গে কেউ যদি ক্ষতি করতে চায়, তাহলে তা প্রতিরোধ করবেন।

শেখ সামসুদ্দিন আহমেদ বলেন, শেয়ারবাজারের একটা বড় উত্থান হয়েছে। যাতে করে মুনাফা গ্রহন অনেকেই করতে চাইবে। এটাই স্বাভাবিক। যে কারনে একটি বড় উত্থানের পরে কারেকশনও স্বাভাবিক। যা গত কয়েকদিনে হয়েছে। একইসঙ্গে সেই কারেকশন কাটিয়ে বাজার ঘুরেও দাড়িঁয়েছে।

এদিকে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বর্তমানে শেয়ারবাজারের দুজন আলোচিত বিনিয়োগকারী অভিমানে বিক্রির চাপ তৈরী করেছেন বলে যে খবর ছড়ানো হয়েছে, সেটাও গুজব। গত ১০ দিনে তাদের বিক্রির চেয়ে ক্রয়ের পরিমাণ বেশি।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬১ বার পড়া হয়েছে ।
Tagged