সপ্তাহজুড়ে তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, জুলাই ৩০, ২০২২ ৪:৩১:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। কোম্পানিগুলো হলো-সোনার বাংলা ইন্সুরন্স, লিবরা ইনফিউশন এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।
সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ১১ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৮ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা পয়সা।

আগামী ২৯ সেপ্টেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ আগস্ট।

লিবরা ইনফিউশন: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৭৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২৬১ টাকা। এর আগের বছর ছিল ১২৬৯ টাকা।

আলোচ্য সময়ে ক্যাশ ফ্লো নেগেটিভ ১৪ পয়সা এর আগের বছর ছিল ১ টাকা ৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ আগস্ট ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ আগস্ট ২০২২।

ম্যারিকো বাংলাদেশ:কোম্পানিটি প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনের পাশাপশি অন্তবর্তীকালীন ৩০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রথম প্রান্তিক (জানু-মার্চ’২২) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩২ টাকা ৬৭ পয়সা। আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় ছিল ৩৪ টাকা ২৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৮২ পয়সা।

ডিভিডেন্ডের মালিকানা নির্ধারণ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ আগস্ট ২০২২।

 

Share
নিউজটি ১৭৮ বার পড়া হয়েছে ।
Tagged