সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, আগস্ট ৮, ২০২০ ১:০০:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো- সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেড, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ফেডারেল ইন্স্যুরেন্স কোঃ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৪৯ পয়সা।
সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৩ টাকা ৩ পয়সা, যা আগের বছর মাইনাস ২ টাকা ৯৪ পয়সা ছিল।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ৩৭ পয়সা।
আগামী ২৭ সেপ্টেম্বর, সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ৩০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ২৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগামী ২৯ সেপ্টেম্বর, মঙ্গলবার বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট, সোমবার।

ফেডারেল ইন্স্যুরেন্স কোঃ লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপ্এিস) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫০ পয়সা।
হিসাববছরের আলোচিত শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৪৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ১ টাকা ২ পয়সা ছিল।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১১ টাকা ৫৭ পয়সা।
আগামী ২৩ সেপ্টেম্বর, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ আগস্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৭ বার পড়া হয়েছে ।
Tagged