সপ্তাহজুড়ে ৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯ ৩:০০:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি। এগুলো হলো: বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড, বিএসআরএম স্টিল, রানার অটোমোবাইলস, ইভেন্স টেক্সটাইল, আরগন ডেনিমস, ইবনে সিনা ফার্মা, ইস্টার্ন হাউজিং ও এপেক্স ফুটওয়্যার। ডিএসই তথ্য জানা গেছে।
বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস: কোম্পানিটি ৩০ জুন ২০১৮-২০১৯ সমাপ্ত আর্থিক বছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল সোমবার অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় এ ঘোষণা দেওয়া হয়।
এ সময় কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৭৭ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৭ টাকা ৪৬ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৯ টাকা ৬৩ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর দুপুর ১২টায় চট্টগ্রামের স্মরণীকা কমিউনিটি সেন্টাওে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।
বিএসআরএম স্টিল : প্রকৌশল খাতের আরেক কোম্পানি বিএসআরএম স্টিল ৩০ জুন ২০১৮-২০১৯ আর্থিক বছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল সোমবার অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় এ ঘোষণা দেওয়া হয়।
সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৬০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪ টাকা ৭৯ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৫ টাকা ৫৮ পয়সা।
আগামী ১৯ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ অক্টোবর।
রানার অটোমোবাইলস: প্রকৌশল খাতের রানার অটোমোবাইলস লিমিটেড ২০১৮-১৯ সমাপ্ত আর্থিকবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।
সমাপ্ত আর্থিকবছরে আর্থিক প্রতিবেদন অনযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ৪৯ পয়সা।
ইভেন্স টেক্সটাইল: বস্ত্র খাতের ইভেন্স টেক্সটাইল ৩০ জুন ২০১৮-২০১৯ সমাপ্ত আর্থিক বছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। সমাপ্ত আর্থিক বছর ইভেন্স টেক্সটাইলের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭ পয়সা। শেয়ারপ্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫ টাকা ৩২ পয়সা এবং শেয়ারপ্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ৪৯ পয়সা। গত আর্থিক বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬ পয়সা এনএভি ১৪ টাকা ৪৪ পয়সা এবং এনওসিএফপিএস হয়েছে ২ টাকা ৭১ পয়সা।
আরগন ডেনিমস : বস্ত্র খাতের আরেক কোম্পানি আরগন ডেনিমস ৩০ জুন ২০১৮-২০১৯ আর্থিক বছরের জন্য ১৫ শতাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। জানা যায়, ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৭ টাকা ৯৩ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩ টাকা ১৯ পয়সা। গত আর্থিক বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ১৪ পয়সা এনএভি ২৬ টাকা ৪৭ পয়সা এবং এনওসিএফপিএস হয়েছে ৪ টাকা ২১ পয়সা।

ইবনে সিনা ফার্মা: কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত আর্থিক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৭৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল সমন্বিত ইপিএস ১৪ টাকা ৪৮ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৩২ পয়সা
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর সকাল ৯.৩০ মিনেটে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ অক্টোবর।
ইস্টার্ন হাউজিং: সেবা ও আবাষণ খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং ৩০ জুন ২০১৯ আর্থিক বছওে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত আর্থিকবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৭০ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬১ টাকা ৩৫ পয়সা।
আগামী ১৪ নভেম্বর সকাল ১০.৩০ মিনিটে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ অক্টোবর।
এপেক্স ফুটওয়্যার: চামড়া খাতের কোম্পানি এপেক্স ফুটওয়্যার ৩০ জুন ২০১৯ আর্থিক বছরের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
সমাপ্ত আর্থিকবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১০ টাকা ৯১ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৯ টাকা ৮৩ পয়সা।
আগামী ১২ নভেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১৯ বার পড়া হয়েছে ।
Tagged