ফের কারিগরি ত্রুটি ডিএসই’র ওয়েবসাইটে

সমস্যা সমাধানে কাজ করছে বিএসইসি

সময়: সোমবার, মার্চ ২২, ২০২১ ৪:৩৭:০৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : মাত্র চার দিনের ব্যবধানে আবারও কারিগরি ত্রুটি দেখা দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে। বিষয়টি নিয়ে কাজ করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ সোমবার (২২ মার্চ) পুঁজিবাজারের লেনদেন শুরুর ২০ মিনিট পর সমস্যার সমাধান হয়েছে। তবে এ সময়ে পুঁজিবাজারের প্রকৃত চিত্র দেখতে সমস্যায় পড়তে হয়েছে বিনিয়োগকারীদের। এর আগে বৃহস্পতিবার (১৮ মার্চ) ডিএসই ওয়েবসাইটে কারিগরি জটিলতা দেখা দিয়েছিল। লেনদেন শুরু হওয়ার পর প্রায় ৪০ মিনিট জটিলতা ছিল। সে সময় লেনদেন চললেও ডিএসই ওয়েবসাইটে সঠিক তথ্য প্রদর্শন হয়নি।

এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম বলেন, ওয়েবসাইটে এমন সমস্যা আমাদেরও নজরে এসেছে। পরবর্তীতে যাতে এ ধরনের সমস্যা না হয় তা নিয়ে কাজ করছি। আজ বিষয়টি ডিএসইকে জানানোর পর তারা তা সমাধান করেছে। কি কারণে এমন সমস্যা বার বার হচ্ছে তা সঠিকভাবে না জেনে বলা যাবে না।

আজ কারিগরি ত্রুটির সময়ে ডিএসই ওয়েবসাইটে মূল্য সূচক বাড়ার চিত্র দেখানো হলেও কি পরিমাণ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে বা কমেছে তার তথ্য দেখানো হয়নি। সেই সঙ্গে লেনদেনের পরিমাণও দেখানো হয়নি। এ ২০ মিনিটের মধ্যে ডিএসইর ওয়েবসাইট রিফ্রেশ দেওয়া হলে কখনো ১০টার, কখনো ৯টা ৪৬ মিনিট, আবার কখনো ৯টা ৫৫ মিনিটের তথ্য দেখানো হয়েছে।

এ বিষয়ে সকাল ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান সাংবাদিকদের জানান, ডিএসইর ওয়েবসাইটে সমস্যা দেখা দিয়েছিলো। তবে কী সমস্যা হয়েছিলো, সেটা সংশ্লিষ্ট বিভাগ বলতে পারবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৮৫ বার পড়া হয়েছে ।
Tagged