সাপ্তাহিক লেনদেনে নতুন দুই মার্কেট মুভার

সময়: শনিবার, ডিসেম্বর ১০, ২০২২ ১২:৫৬:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে (০৪-০৮ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে মুন্নু সিরামিক এবং এডিএন টেলিকম। ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এই তথ্য জানা গেছে। ডিএসইর সাপ্তাহিক মার্কেট মুভারে উঠে আসা কোম্পানি ২টির মধ্যে ২টিরই দর বেড়েছে।

জানা যায়, কোম্পানি ২টির মধ্যে তালিকার সপ্তম স্থানে রয়েছে মুন্নু সিরামিক। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৩ লাখ ৪১ হাজার ৭৩৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৭ কোটি ৬৪ লাখ ৩৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৪৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০৬ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১৬ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৯ টাকা ৭০ পয়সা বা ৯.০৭ শতাংশ।

এডিএন টেলিকম লেনদেন তালিকার দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৯ লাখ ৬৩ হাজার ৮৭২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৩ কোটি ৪৭ লাখ ৮০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৮ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০৪ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১১ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৭ টাকা ৪০ পয়সা বা ৭.১০ শতাংশ।

 

Share
নিউজটি ১৩২ বার পড়া হয়েছে ।
Tagged