সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও গতিহীন লেনদেন

সময়: মঙ্গলবার, জুন ২৯, ২০২১ ১০:১৭:১৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার (২৯ জুন) দেশের শেয়ারবাজারে সূচকের উত্থান হলেও লেনদেনে গতি ছিলনা। যে কারণে দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন। তবে আজ সূচক ওঠানামায় ছিল অস্থিরতা। কখনো অস্বাভাকি হারে একটানা বেড়েছে। আবার কখনো কমেছে। যে কারণে বাজার পরিস্থিতি নিয়ে কিছুটা দ্বিধাদন্দ্বে ছিল বিনিয়োগকারীরা। ্এদিন দর বাড়ার ক্ষেত্রে দুর্বল কোম্পানিগুলোর দাপট ছিল।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৮৫ পয়েন্টে এবং ডিএসইর শরিয়াহ্ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৭৫টি, কমেছে ১৬৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। এদিন ডিএসইতে ৪২ কোটি ৭৩ লাখ ৮২ হাজার ১৭০টি শেয়ার ২ লাখ ১৫ হাজার ২০১বার হাতবদল হয়, যার বাজারমূল্য এক হাজার ১৪৮ কোটি ৮ লাখ ৮৯ হাজার ২৭৩ টাকা ৪০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৭ হাজার ৪৬১ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ১৪৯ টাকা ৫৭ পয়সা।

আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএএসপিআই বেড়েছে ৩৩ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৫৪ কোটি ৬৬ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৩২১টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪০টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৫১টির এবং ৩০টির দাম অপরিবর্তিত রয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯৭ বার পড়া হয়েছে ।
Tagged