সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০২২ ৫:২১:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৭ অক্টোবর সূচকের উত্থানে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৬৪ পয়েন্ট বা ০.৫৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৩৭৭.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৪৫ পয়েন্ট বা ০.৬৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৬.৬৫ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০২.৪৯ পয়েন্টে এবং দুই হাজার ২৬৫.৮১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির বা ২০.৮০ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৯টির বা ১৬.৮১ শতাংশের এবং ২১৯টির বা ৬২.৩৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৯৪ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৭৬ কোটি ৪৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬১৮ কোটি ৫০ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৭.৭৫ পয়েন্ট বা ০.৫২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৭৫.৭২ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৭টির দর বেড়েছে, কমেছে ৪৭টির আর ১৫০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৪৪ বার পড়া হয়েছে ।
Tagged