কারেকশন সূচক লেনদেন dse-cse

সূচকের সাথে কমেছে লেনদেন

সময়: বুধবার, মার্চ ২, ২০২২ ৩:২০:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বুধবার সপ্তাহের ৪র্থ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৯৫ পয়েন্ট বা ০.৭৯ শতাংশ কমে ৬ হাজার ৬৯৯.৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১০.৩০ পয়েন্ট বা ০.৭০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.৪৫ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৪৩.৪২ পয়েন্টে এবং ২ হাজার ৪৭০.৫০ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির বা ১৫.৩০ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৮৮টির বা ৭৫.৯৮ শতাংশের এবং ৩৩টি বা ৮.৭০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৬৫৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৪২ কোটি ৮৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৯৮ কোটি ৯১ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৫ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ১৬৪টি শেয়ার ১ লাখ ৫৫ হাজার ৯৭৪বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৬৫৬ কোটি ৬ লাখ ১৪ হাজার ৫৭৪ টাকা টাকা ৩০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৯৫ হাজার ২৩ কোটি ৬১ লাখ ২৮ হাজার ৫৭৯ টাকা ২৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২০.৮৮ পয়েন্ট বা ০.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৯৮.৪৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৪টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩১০ বার পড়া হয়েছে ।
Tagged