সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, আগস্ট ২১, ২০২২ ৫:০১:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শুরুতেই সূচকের উত্থানে লেনদেন শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। আজ সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮.০২ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৯.৪৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৪ পয়েন্ট বা ০.৪৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.১০ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭২.৬৩ পয়েন্টে এবং দুই হাজার ২২৬.১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৫৭ কোটি ৭৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ১০০ কোটি ৭৪ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ১৫৮ কোটি ৫০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৬টির বা ৩৫.৭০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪৩টির বা ৩৭.৫৩ শতাংশের এবং ১০২টির বা ২৬.৭৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০.৪৭ পয়েন্ট বা ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৯০.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০১টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৫টির দর। আজ সিএসইতে ২৭ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৯৫ বার পড়া হয়েছে ।
Tagged