সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুন ১৮, ২০২৩ ৬:৩২:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৮ জুন সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচকের পাশাপাশি লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৮ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০১ শতাংশ বা ১.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮১.০৬ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৩.৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৩.২৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ৮৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.৪০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৪৮ লাখ ৩০ হাজার ৭৪৬টি শেয়ার ১ লাখ ১১ হাজার ৮৮১বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৮ কোটি ২০ লাখ ৪২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৫ জুন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৭ লাখ ২৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৪৬ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৮.৭৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৫১.৯৫ পয়েন্টে।

এদিনলেনদেন হওয়া ২৮৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৪২টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৯১টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৩ কোটি ৭০ লাখ ৫৪ হাজার ৭৬৫ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৪ কোটি ৬২ লাখ ৬৮ হাজার ৭১৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৯২ লাখ ১৩ হাজার ৯৪৯ টাকা।

এদিন লেনদেন হওয়া ২১০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫৩টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৩টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬২ লাখ ৬৮ হাজার ৭১৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৭৩ লাখ ৫ হাজার ৬৯৯ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১ কোটি ১০ লাখ ৩৬ হাজার ৯৮৫ টাকা।

Share
নিউজটি ১০২ বার পড়া হয়েছে ।
Tagged