সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুলাই ৯, ২০২৩ ৪:৪৮:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ জুলাই সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৬ শতাংশ বা ৪.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৮.৮১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৭.৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৮৮.৭৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫ টির, কমেছে ১০৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৫.১৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৯ কোটি ৬০ লাখ ০৬ হাজার ১৬২ টি শেয়ার ১ লাখ ৮৯ হাজার ২৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৪৪ লাখ ১৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৬ জুলাই ডিএসইতে ৩০ কোটি ৫১ লাখ ৪১ হাজার ৭৪৬ টি শেয়ার ১ লাখ ৮৬ হাজার ২৮৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৯৯ কোটি ২৫ লাখ ০৪ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২২ কোটি ১৯ লাখ ১০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৫ শতাংশ বা ১০.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭৩১.৩২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৯২টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ৫৪ লাখ ৬৪ হাজার ৯২১ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২১ কোটি ২২ লাখ ৯৪ হাজার ৫৯৩ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৪ কোটি ৬৮ লাখ ২৯ হাজার ৬৭২ টাকা।

 

Share
নিউজটি ১০৮ বার পড়া হয়েছে ।
Tagged