সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ২২, ২০২৩ ৫:১৮:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২২ জুন সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। তবে ফ্লোর প্রাইসে আটকে থাকায় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২২ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৩ শতাংশ বা ৮.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩১৯.২৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭২.৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৭.৭৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩ টির, কমেছে ৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৮.০৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৮ কোটি ৫১ লাখ ৩০ হাজার ৩০৩টি শেয়ার ১ লাখ ৬৪ হাজার ২৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৮৫ কোটি ৮৭ লাখ ৩৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২১ জুন ডিএসইতে ১২ কোটি ১৫ লাখ ৯০ হাজার ৩৬২টি শেয়ার ১ লাখ ৩১ হাজার ৩৪৩বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৩০ কোটি ১৭ লাখ ২৪ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৫৫ কোটি ৭০ লাখ ১৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৫শতাংশ বা ২৯.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৫৭.৩৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭০টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৮টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৪২২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ৫৬১ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২১০ কোটি ১০ লাখ ৯০ হাজার ১৩৯ টাকা।

 

Share
নিউজটি ৯৮ বার পড়া হয়েছে ।
Tagged