সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের ঊত্থানে বছর শেষ

সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ৩০, ২০২১ ৫:৩৪:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বছরের শেষ কার্যদিবসে সূচকের ঊত্থান হয়েছে। এদিন সব সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৫০ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ বেড়ে ছয় হাজার ৭৫৬.৬৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৮৪ পয়েন্ট বা ০.২৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১০.২৬ পয়েন্ট বা ০.৪০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩১.১২ পয়েন্ট এবং দুই হাজার ৫৩২.৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৮টির বা ৪২.২১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৯টির বা ৩৯.৫২ শতাংশের এবং ৫০টি বা ১৩.২৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৯২১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮৬ কোটি ৪৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৩৫ কোটি ৩৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৪.৫৬ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৬৬.০৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ৫৮ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৩৬ বার পড়া হয়েছে ।
Tagged