সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ১৬, ২০২২ ৪:৩৪:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদকঃ আজ ১৬ জুন সূচকের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংম নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫১.২২ পয়েন্ট বা ০.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪২৫.৭৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৬৫ পয়েন্ট বা ০.৯৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৬.০২ পয়েন্ট বা ১.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০৩.২৫ পয়েন্টে এবং দুই হাজার ৩২৭.৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৪৬ কোটি ৬৩ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১০২ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৪৩ কোটি ৮৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৮ টির বা ৫১.৯৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৩৫ টির বা ৩৫.৪৩ শতাংশের এবং ৪৮ টির বা ১২.৫৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২৫.৩২ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯৮.২৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৫ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৫ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির দর। আজ সিএসইতে ৮৭কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১৮৪ বার পড়া হয়েছে ।
Tagged