সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের টানা উত্থানে লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জানুয়ারি ২৫, ২০২৩ ৪:২৩:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৫ জানুয়ারি সূচকের টানা উত্থানে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সব মূল্যসূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৯৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.০৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৭২ পয়েন্টে এবং ২২২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৮টির বা ১০.৯৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৯টির বা ৩৭.২৮ শতাংশের এবং ১৭৯টির বা ৫১.৭৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে আজ ৭৩৪ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৬০৭ কোটি ৬৮ লাখ টাকার। এ হিসাবে আজ ১২৬ কোটি ৯২ লাখ টাকার বা ২১% লেনদেন বেড়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮৫৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ৬৮টির এবং ৭০টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১২৬ বার পড়া হয়েছে ।
Tagged