সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: সোমবার, অক্টোবর ৯, ২০২৩ ৪:৪৭:৪৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ অক্টোবর সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য লেনদেন শেষ হযেছে। দিনশেষে প্রধান সূচকের পতনেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৯ অক্টোবর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১২ শতাংশ বা ৭.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২২৯.৬০ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫০.০৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩১.০৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৭টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১০.২৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৭১ লাখ ৭৬ হাজার ৬৭৮টি শেয়ার ৯১ হাজার ৬২৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪২৬ কোটি ১০ লাখ ১২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৮ অক্টোবর ডিএসইতে ৮ কোটি ১৫ লাখ ২৭ হাজার ৯০০টি শেয়ার ১ লাখ ৬ হাজার ১৬৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫৮ কোটি ২৬ লাখ ১২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৪৭০.২৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার ৯ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৬ কোটি ১৭ লাখ ৬৯ হাজার ৩১৫ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২ কোটি ৫৩ লাখ ৯৭ হাজার ৩০৬ টাকা।

 

Share
নিউজটি ১৩৫ বার পড়া হয়েছে ।
Tagged