সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

সময়: সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২ ৪:২৯:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আগের কার্যদিবসের মতো সোমবারও (১৯ ডিসেম্বর) সূচকের পতন হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকের পতনেও বেড়েছে লেনদেন। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬.৬২ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২৩৮.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.১৩ পয়েন্ট বা ০.১৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৩৫ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৬.৮২ পয়েন্টে এবং দুই হাজার ২০১.৭৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৫৬ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৬ কোটি ৪৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ৪৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০টির বা ৯.২৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৪টির বা ১৬.৬২ শতাংশের এবং ২৪১টির বা ৭৪.১৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৮.৭৬ পয়েন্ট বা ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৯৭.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ৪৬টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৫৯ বার পড়া হয়েছে ।
Tagged