সূচকের পতনে সপ্তাহ শুরু

সময়: রবিবার, মার্চ ৬, ২০২২ ৩:২৬:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচক কমেছে তবে টাকার পরিমাণে লেনদেন সামান্য বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৮৮ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ কমে ৬ হাজার ৬৩৮.৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১০.৯৬ পয়েন্ট বা ০.৭৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট বা ০.৯৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৩১.০২ পয়েন্টে এবং ২ হাজার ৪৩৮.৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির বা ২৫.৮৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪৭টির বা ৬৫.১৭ শতাংশের এবং ৩৪টি বা ৮.৯৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৬৫১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৪৪ কোটি ৫৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৬ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার ৫৮৮টি শেয়ার ১ লাখ ৪১ হাজার ৩০৬বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৬৫১ কোটি ৫৬ লাখ ৩১ হাজার ১৯ টাকা ৮০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৩১ হাজার ৭৩ কোটি ৩৮ লাখ ৯ হাজার ২৭৬ টাকা ৩৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২৭.৫৪ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৪৪.৪৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। আজ সিএসইতে ১৭ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৮২ বার পড়া হয়েছে ।
Tagged