সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সময়: বুধবার, জুলাই ৬, ২০২২ ৪:২১:৪৭ অপরাহ্ণ


আজ ০৬ জুলাই সূচক কমার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.০৮ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৬৬.০৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.০৫ পয়েন্ট বা ০.০০৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.০৫ পয়েন্ট বা ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৯.১৯ পয়েন্টে এবং দুই হাজার ২৯৯.৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২১৯ কোটি ৮৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৬০ কোটি ৭৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৮ টির বা ৩০.৮৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১০ টির বা ৫৪.৯৭ শতাংশের এবং ৫৪ টির বা ১৪.১৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০.৬২ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৪৯.৪৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০২ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭ টির, কমেছে ১৭২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

Share
নিউজটি ১৯৪ বার পড়া হয়েছে ।
Tagged