সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সময়: সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২ ৬:৪১:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৬ সেপ্টেম্বর দরপতন দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারের। এদিন শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৯ পয়েন্ট বা ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৫১০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৪ বা ১.৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৪২০.৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৬ পয়েন্ট বা ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে দুই হাজার ৩৩১.৮৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির বা ১৬.৪৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৭টির বা ৩৬.৯৩ শতাংশের এবং ১৭৩টির বা ৪৬.৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৩০০ কোটি ১৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫১০ কোটি ৩৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৮১০ কোটি ৫২ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১.২৫ পয়েন্ট বা ০.০০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৮১.৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৪১ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৩ টির দর বেড়েছে, কমেছে ১০৬ টির আর ৯২ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৬৭ বার পড়া হয়েছে ।
Tagged