সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সময়: বুধবার, আগস্ট ১৭, ২০২২ ৪:০৮:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : উত্থানের ধারা অব্যহত রয়েছে দেশের শেয়ারবাজারে। আজ ১৭ জুলাই দেশের শেয়ারবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৫২ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৪১.৪৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.০০ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.০২ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৬.৩৮ পয়েন্টে এবং দুই হাজার ২২০.০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৫৮ কোটি ৫০ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ১২৩ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৩৪ কোটি ০৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৬টির বা ৪১.০৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৩২টির বা ৩৪.৭৪ শতাংশের এবং ৯২টির বা ২৪.২১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৬.০৭ পয়েন্ট বা ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৬৯.৯২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৬টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৮২টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৮৭ বার পড়া হয়েছে ।
Tagged