সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: সোমবার, নভেম্বর ৭, ২০২২ ৫:৩৯:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৭ নভেম্বর সূচকের পাশাপাশি লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচক কমার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। মাঝে মাঝে সূচকের তীর উপরের দিকে উঠতে চাইলেও তা বেশিক্ষণ স্থায়িত্ব ছিলনা। যে কারণে দিনশেষে সূচকের পাশাপাশি লেনদেন কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২২.৭৪ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৩৯৩.০২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৩৫ পয়েন্ট বা ০.৩০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১২.৮৭ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০১.১৬ পয়েন্টে এবং দুই হাজার ২৪৫.৯৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৮টির বা ১৩.৫৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৯৮টির বা ২৭.৬৮ শতাংশের এবং ২০৮টির বা ৫৮.৭৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২৩৫ কোটি ৬৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৯ কোটি ৬৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯.০৮ পয়েন্ট বা ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৭৯.৫১ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৯টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ১২১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২২ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২২২ বার পড়া হয়েছে ।
Tagged