সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: মঙ্গলবার, জুন ১৩, ২০২৩ ৪:২১:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৩ জুন সূচকের পাশাপাশি লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইতে সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। কিন্তু মাঝে মাঝে সূচকের অস্বাভাবিক উঠানামা দেখা গেছে। যে কারণে দিনশেষে সূচকের পাশাপাশি লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৩ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৮ শতাংশ বা ১১.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৯৮.৯১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৯.২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৫.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫ টির, কমেছে ১২১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৩.৪৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজন ডিএসইতে ১১ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৭৯৫টি শেয়ার ১ লাখ ৭০ হাজার ৬৪১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৬৯ কোটি ১৪ লাখ ৫২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১২ জুন ডিএসইতে ১৫ কোটি ৫১ লাখ ৮৮ হাজার ৭১৯টি শেয়ার ২ লাখ ৫৪ হাজার ৯৪২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৮১ কোটি ৪৪ লাখ ৯৩ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩১২ কোটি ৩০ লাখ ৪১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৫ শতাংশ বা ২৯.৬৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬২০.৬৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮৪ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৩২টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৩টির।আজ দিন শেষে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৯ লাখ ৮৬ হাজার ৯৭ টাকা।

Share
নিউজটি ৯০ বার পড়া হয়েছে ।
Tagged