সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: রবিবার, ডিসেম্বর ১১, ২০২২ ৫:০২:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আগের কার্যদিবস পতন হলেও আজ ১১ ডিসেম্বর সূচকের উত্থান হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১.৭৩ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৩৯.৫৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৪৫ পয়েন্ট বা ০.১৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.৭৯ পয়েন্ট বা ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৪.০৬ পয়েন্টে এবং দুই হাজার ২০৫.৩৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪১৪ কোটি ৮৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৯ কোটি ১০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৯৫ কোটি ৭৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৩টির বা ২০.০৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৮টির বা ২.৫৫ শতাংশের এবং ২৪৩টির বা ৭৭.৩৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৫.৭৭ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৭৪.৩৭ পয়েন্টে। সিএসইতে আজ ৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৭টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ৪৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৬৮ বার পড়া হয়েছে ।
Tagged