সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জানুয়ারি ৪, ২০২৩ ৩:৫৪:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আগের কার্যদিবসের মতো আজও (০৪ জানুয়ারি) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। তবে আগের কার্যদিবসের মতো আজও লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অধিকাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৫৬ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২০২.৬২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৬০ পয়েন্ট বা ০.২৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৮ পয়েন্ট বা ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.৮৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯৬.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৭টির বা ২১.৬৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৯০টির বা ২৫.৩৫ শতাংশের এবং ১৮৮টির বা ৫২.৯৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ২৯১ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯২ কোটি ২১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৯৮ কোটি ৯০ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪.১৬ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৫.৪১ পয়েন্টে। সিএসইতে আজ ১৮৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৮টির দর বেড়েছে, কমেছে ৩৮টির আর ৯৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১২৯ বার পড়া হয়েছে ।
Tagged