সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ ৬:০০:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৯ জানুয়ারি) সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৭২ পয়েন্ট বা ০.৪৭ শতাংশ বেড়ে সাত হাজার ৮৯.৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৫৮ পয়েন্ট বা ০.১৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৩৫ পয়েন্ট বা ০.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৯.১৪ পয়েন্টে এবং দুই হাজার ৬১৭.৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৯টির বা ৪৪.৫৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭০টির বা ৪৪.৮৫ শতাংশের এবং ৪০টি বা ১০.৫৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৭৩৫ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২২ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭১২ কোটি ৮৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯২.৬৯ পয়েন্ট বা ০.৪৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭৫১.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির দর। আজ সিএসইতে ৩৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২২৭ বার পড়া হয়েছে ।
Tagged