সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৩:২৫:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩৪ পয়েন্ট বা ০.২১ শতাংশ বেড়ে ৬ হাজার ৭৫৩.৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বা ০.০১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৬০ পয়েন্ট বা ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৫৩.৭২ পয়েন্টে এবং ২ হাজার ৪৮৯.৯৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৩টির বা ৪৩.২৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬৮টির বা ৪৪.৫৬ শতাংশের এবং ৪৬টি বা ১২.২০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭৯৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৬৮ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৩০ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ২০ কোটি ৩০ লাখ ৯১ হাজার ৭৬২টি শেয়ার ১ লাখ ৯০ হাজার ৫৪১বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৭৯৮ কোটি ৯১ লাখ ৪২ হাজার ৩১ টাকা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৪৩৭ হাজার ৮৬ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৪৫২ টাকা ৬৩ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৮.০৭ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭১৯.৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২৮৮ বার পড়া হয়েছে ।
Tagged