সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সামান্য উত্থানেও লেনদেন কমেছে

সময়: বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২ ৪:৫৪:১৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৪ নভেম্বর সূচকের সামান্য উত্থানেও লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩৮ পয়েন্ট বা ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২১৫.১১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৭ পয়েন্ট বা ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৪.১০ পয়েন্টে এবং দুই হাজার ১৮৯.৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩০০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৬টির বা ১৫.৩৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২৮টির বা ৯.৩৩ শতাংশের এবং ২২৬টির বা ৭৫.৩৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩২৩ কোটি ৮০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২১৬ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৪০ কোটি ৬৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ০.৯৩ পয়েন্ট বা ০.০০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৩৯.৬৭ পয়েন্টে। সিএসইতে আজ ১২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ২২টির আর ৭০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৪১ বার পড়া হয়েছে ।
Tagged