সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সামান্য উত্থানে বেড়েছে লেনদেন

সময়: বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০ ৭:১১:১৮ অপরাহ্ণ


নিজস্ব পতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের সামান্য উত্থানে বেড়েছে লেনদেন। টানা চার কার্যদিবস পতনের পর সামান্য উত্থানে ফিরেছে সূচক। আজ বুধবার ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে আগের দিনের তুলনায় টাকার অংকেও লেনদেন বেড়েছে ১৫১ কোটি ৮৯ লাখ ৩১ হাজার টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ৫ কমে অবস্থান করছে ১৭০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৪টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৮১ লাখ ৪২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৯৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১৪ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৭২৯ কোটি ৯২ লাখ ১১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫১ কোটি ৮৯ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২১ কোটি ২২ লাখ ১৮ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৮ বার পড়া হয়েছে ।
Tagged