সূচকে পতন, কমেছে লেনদেন

সময়: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৩:১৯:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩.৩১ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে ৬ হাজার ৬৯৬.৫২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১.৪৩ পয়েন্ট বা ০.০৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৫৬ পয়েন্ট বা ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৪১.৯৯ পয়েন্টে এবং ২ হাজার ৪৬২.৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির বা ৪৩.২৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪০টির বা ৩৬.৯৩ শতাংশের এবং ৪৮টি বা ১৯.৭৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৬৪৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১ কোটি ৫১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৫৬ কোটি ৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৪ কোটি ৮৭ লাখ ২৯ হাজার ২৯৭টি শেয়ার ১ লাখ ৫০ হাজার ৩৬৯বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৬৪৪ কোটি ৫৫ লাখ ৩৬ হাজার ৭৮৯ টাকা ৬০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৮৪ হাজার ২৭ কোটি ৪১ লাখ ৯৩ হাজার ৫৩৩ টাকা ৮৭ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৬.৪১ পয়েন্ট বা ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৭২.০২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৮টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দর। আজ সিএসইতে ২০ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ৩০৭ বার পড়া হয়েছে ।
Tagged