সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকে সামান্য উত্থান, কমেছে লেনদেন

সময়: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৩, ২০২২ ৩:০৫:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সামান্য পরিমাণে সূচক বেড়েছে তবে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭৬ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে ৭ হাজার ২৩.৫২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০.৫৫ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ০.৪২ পয়েন্ট বা ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫০৪.২৫ পয়েন্টে এবং ২ হাজার ৫৯২.৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ২৬০ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৬ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ২৬৬ কোটি ৮৮ লাখ টাকার।

আজ ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৬টির বা ৪৩.৬৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭২টির বা ৪৫.২৬ শতাংশের এবং ৪২টি বা ১১.০৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ২৮ কোটি ৯৪ লাখ ৮৬ হাজার ৭০৫টি শেয়ার ২ লাখ ২৯ হাজার ২৫৭বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২৬৬ কোটি ৮৭ লাখ ৯৬ হাজার ৯২৯ টাকা ৪০ পয়সা। গতকাল ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬২০ হাজার ৪২ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৮১১ টাকা ৪৮ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০.১২ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৭৬.২৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ৪০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩১০ বার পড়া হয়েছে ।
Tagged