সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১ ৬:২৫:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৭ জুলাই) শেয়ারবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন। এদিন ডিএস্ইতে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ ডিএসইএক্স সূচকটি ২৪.৩৫ পয়েন্ট কমে ৬ হাজার ৩৭৯.৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৮৮.২৮ পয়েন্টে এবং দুই হাজার ৩০৮.৭৪ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৪৬২ কোটি ৮১ লাখ টাকার। যা আগের দিন থেকে ৩৩ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪২৮ কোটি ৯৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৩টির বা ৪১.০২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯৪টির বা ৫২.০১ শতাংশের এবং ২৬টির বা ৬.৯৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩২.৩৪ পয়েন্টে। সিএসইতে আজ ৩০৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৪টির দর বেড়েছে, কমেছে ১৬৩টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৮১ বার পড়া হয়েছে ।
Tagged