সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সময়: বুধবার, জুলাই ২০, ২০২২ ৪:৫৭:৪৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ (২০ জুলাই) শেয়ারবাজারের সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে পবিত্র ঈদুল আজহার পর সাত কার্যদিবসই পতন হয়েছে শেয়ারবাজারে। আজ সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। এদিন লেনদেনে অংশ নেয়া প্রায় দেড় শতাধিক কোম্পানির শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলেও ছিল না কোনো ক্রেতা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩৯ পয়েন্ট বা ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১৩৮.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৭৯ পয়েন্ট বা ০.১৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.১৫ পয়েন্ট বা ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৪৬.২৫ পয়েন্টে এবং দুই হাজার ২০৬.০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৫ কোটি ৫৮ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৩৪৬ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩১৯ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির বা ২৮.৮৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১৮টির বা ৫৭.২২ শতাংশের এবং ৫৩টির বা ১৩.৯১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৪.৫৩ পয়েন্ট বা ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ০৩২.২৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭০টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ১৬ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ২০৩ বার পড়া হয়েছে ।
Tagged