সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, মে ৭, ২০২৪ ৫:২৬:৫৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০ মে সূচক কমলেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। এরপর স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলতে দেখা গেছে। কিন্তু দুপুর সাড়ে ১২টা থেকে সূচকের একটানা পতন হয়, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ শতাংশ বা ১.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭২৫.২৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৫.০২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪০.৩৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১ টির, কমেছে ২২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩৩.২৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৩৯ কোটি ৮০ লাখ ১৯ হাজার ১১৮ টি শেয়ার ২ লাখ ৪৫ হাজার ৯৭০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১০৮ কোটি ৩৪ লাখ ১৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৬ মে ডিএসইতে ৪১ কোটি ১১ লাখ ৮৩ হাজার ৯৮৯ টি শেয়ার ২ লাখ ৩৯ হাজার ৫৬২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১০৯৫ কোটি ৬৪ লাখ ৬০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১২ কোটি ৬৯ লাখ ৫৫ হাজার টাকা।

 

Share
নিউজটি ২৪ বার পড়া হয়েছে ।
Tagged