সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০২২ ৩:২৫:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থান হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৮৩ পয়েন্ট বা ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫১৫.০১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১২.০২ পয়েন্ট বা ০.৮৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৩.১১ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৯.৫৫ পয়েন্টে এবং দুই হাজার ৩৪৬.৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৩টির বা ৩১.১৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৭টির বা ২৮.৮৪ শতাংশের এবং ১৪১টির বা ৩৮.০১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন এক হাজার ২৪২ কোটি ৭৭ লাখ টাকার। যা আগের দিন থেকে ৬৫ কোটি ০১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩০৭ কোটি ৭৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২.৮০ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৪১.০২ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৮টির দর বেড়েছে, কমেছে ৯১টির আর ৮৫টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ২০১ বার পড়া হয়েছে ।
Tagged