সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ ৩:৫০:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : তিন কার্যদিবস দেশের শেয়ারবাজারে সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। এছাড়া লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩৪ পয়েন্ট বা ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৪৯৬.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.১৫ বা ০.১৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.৭১ পয়েন্ট বা ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৫.৪০ পয়েন্টে এবং দুই হাজার ৩২৩.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির বা ১৯.১৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১১৪টির বা ৩০.৭৩ শতাংশের এবং ১৮৬টির বা ৫০.১৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৪৮৪ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯ কোটি ৬১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৯০ কোটি ০৬ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৪৭ পয়েন্ট বা ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৮০.২০ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬০টির দর বেড়েছে, কমেছে ৭৭টির আর ১০৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০১ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৫৫ বার পড়া হয়েছে ।
Tagged