সোনার বাংলা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা ও প্রথম প্রান্তিক প্রকাশ

সময়: বুধবার, জুন ১৬, ২০২১ ৬:৫৬:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সোনার বাংলা ইন্স্যুরেন্স। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে কোম্পানিটি ৩১ মার্চ ২০২১ পর্যন্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।  অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদে সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৩ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় এ কোম্পানির ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ জুলাই।

আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৯৬ পয়সা। একই সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৮ টাকা ৯৮ পয়সা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ ৩ টাকা ৯০ পয়সা।

এদিকে, প্রথম প্রান্তিকে (জানুুয়ারি’২১-মার্চ’২১) এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ২৫ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল এক টাকা ১১ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য ২০ টাকা ৩৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৮ টাকা ৯৮ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯২ বার পড়া হয়েছে ।
Tagged