স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে লেনদেন করবে ২ ফান্ড

সময়: বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১ ২:৪৯:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল ও ১৯ সেপ্টেম্বর স্পট ও ব্লক মার্কেটে ইউনিট লেনদেন করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডগুলো হলো- রিলায়েন্স ওয়ান এবং গ্রামীণ ওয়ান: স্কিম টু। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য সাড়ে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি।

আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৪ টাকা ৬ পয়সা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৬ পয়সা।

এদিকে, সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত মেয়াদী মিউচুয়াল ফান্ড (ক্লোজইন্ড) গ্রামীণ ওয়ান: স্কিম টু মিউচুয়াল ফান্ড। এই ফান্ডের ট্রাস্টি কমিটি সর্বশেষ হিসাববছরের (জুলাই’২০-জুন’২১) জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ১ টাকা ২১ পয়সা। আগের বছর ফান্ডটির ইউনিট প্রতি ৭৪ পয়সা আয় হয়েছিল।

সর্বশেষ বছরে আনরিয়ালাইজড মুনাফার হিসেবে ফান্ডটির ইউনিট প্রতি আয় ছিল ৬ টাকা ৮ পয়সা।

ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে এইমস অব বাংলাদেশ লিমিটেড। আর ট্রাস্টির দায়িত্ব পালন করছে গ্রামীণ ফান্ড।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৬৪ বার পড়া হয়েছে ।
Tagged