স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ২ কোম্পানি

সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ২১, ২০২৩ ৩:৫৭:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: রেকর্ড ডেটের আগে আগামী ২৪ ডিসেম্বর থেকে স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ২ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ২টি হলো- এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন এবং জুট স্পিনার্স। এর মধ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেন স্পট মার্কেটে লেনদেন করবে ২৬ ডিসেম্বর পর্যন্ত। রেকর্ড ডেটের কারণে আগামী ২৭ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে।

স্পট মার্কেটে জুট স্পিনার্সের শেয়ার লেনদেন হবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। রকর্ড ডেটের কারণে আগামী ২৮ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে।

জানা যায়, ৩০ জুন ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে  এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ২ টাকা ৩৬ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ৫১ পয়সা।

আলোচ্য অর্থবছরে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৫ টাকা ৪৮ পয়সা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৮ টাকা ১৮ পয়সা।

অপরদিকে, জুট স্পিনার্স ৩০ জুন, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮৩ টাকা ৭৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৪৪ টাকা ৮৪ পয়সা।

৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৫২২ টাকা ১৯ পয়সা।

শেয়ারবাজার২৪

Share
নিউজটি ৯৭ বার পড়া হয়েছে ।
Tagged