২ কোম্পানির লেনদেন শুরু

সময়: বুধবার, মার্চ ৯, ২০২২ ১১:৫১:১৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : রেকর্ড ডেটের কারণে আগামীকাল শুরু হবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেন। এগুলো হলো- বিডি ফিন্যান্স লিমিটেড এবং সি অ্যান্ড এ টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিডি ফিন্যান্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪৪ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল এক টাকা ৬৯ পয়সা। আলোচ্য সময়ে শেয়ারপ্রতি আয় ১৭ টাকা ৭৩ পয়সা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ বা নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৬ টাকা ৫৮ পয়সা। আগামী ৩১ মার্চ বেলা সাড়ে ১১টায় এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এদিকে, নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রুল-২০০১ অনুযায়ী, গত ১ বছরের গড় ভারতি শেয়ার মূল্য হিসাবে ইস্যু প্রাইস নির্ধারণ করা হবে। ইতোমধ্যে বিএসইসি কোম্পানিটিকে নতুন শেয়ার ইস্যুর জন্য সম্মতি দিয়েছে।

সিঅ্যান্ডএ টেক্সটাইল শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য আগামী ৩০ মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।
কোম্পানিটি আরও জানায়, কোম্পানিটির বকেয়া ঋণ পরিশোধের জন্য ডাউন পেমেন্ট করতে ব্যাংকে আবেদন করেছে। কোম্পানির পর্ষদ কারখানা মেরামত এবং পরীক্ষামূলক উৎপাদনের জন্য ৫ কোটি টাকা অনুমোদন দিয়েছে।

এছাড়া কোম্পানির পরিচালনা পর্ষদ বিদ্যমান শেয়ারহোল্ডারদের শেয়ার বিক্রি এবং হস্তান্তর করার অনুমতি দিয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ১৯৩ বার পড়া হয়েছে ।
Tagged