২ প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত

সময়: সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১ ১০:৩৬:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আগামীকাল ৭ সেপ্টেম্বর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন। এগুলো হলো- জিএসপি ফাইন্যান্স এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। এর আগে ৫ ও ৬ সেপ্টেম্বর স্পট মার্কেটে শেয়ার ও ইউনিট লেনদেন করছে এ দুই প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫.৫০ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টকসহ মোট ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৯ সালে কোম্পানিটি ১০.৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দিয়েছিল।

৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১ টাকা ৩২ পয়সা।

এদিকে, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি কমিটি গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। আগের বছর লোকসান ছিল ১ টাকা ৬৯ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৩২ বার পড়া হয়েছে ।
Tagged