৮ মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন শুরু

সময়: সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১ ১০:৩৪:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ৭ সেপ্টেম্বর লেনদেন শুরু হবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৮ মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের। ফান্ডগুলো হলো- আইসিবি এএমসিএল ২য় মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি ৩য় এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি সোনালী ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি অগ্রণী ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড । রেকর্ড ডেটের কারণে আজ এসব ফান্ডের ইউনিট লেনদেন স্থগিত রয়েছে।ন এর আগে গত ২ সেপ্টেম্বর থেকে স্পট মার্কেটে এসব ফান্ডের ইউনিট লেনদেন হচ্ছে, যা গতকাল শেষ হয়েছে। ডিএসিই সূত্রে এ তথ্য জানা গেছে।

এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কিমিটি ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৮০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল
আলোচ্য বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৩৭ পয়সা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট এমএফ-১: স্কিম-১ এর ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৬% ক্যাশ ডিভিডেন্ড ঘোখণা করেছে এ ফান্ডের ট্রাস্টি কমিটি। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৬০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল। সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৪১ পয়সা। আগের বছর আইপিইউ ছিল ২০ পয়সা।
ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

প্রাইম ব্যাংক আইসিবি মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৭.৫০% ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭৫ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল। সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৪৭ পয়সা। আগের বছর ই্পইিউ ছিল ৩১ পয়সা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

ফিনিক্স ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৬০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল। সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৩২ পয়সা। আগের বছর ইপিইউ ছিল ২৬ পয়সা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

আইসিবি থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল।
সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ই্পইিউ ছিল ২৪ পয়সা। ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৪০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছরও এই ফান্ডে ৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল।
সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৩১ পয়সা। আগের বছর ইপিইউ ছিল ২২ পয়সা।
ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

আইসিবি এএমসিএল সোনালী মিউচুয়াল ফান্ড: এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল। সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৫৩ পয়সা। আগের বছর ইপিইউ ছিল ৪১ পয়সা।
ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

আইসিবি এএমসিএল অগ্রণী মিউচুয়াল ফান্ড : এ ফান্ডের ট্রাস্টি কমিটি ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি ইউনিটে ৭০ পয়সা ডিভিডেন্ড পাওয়া যাবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছিল।
সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ৬৮ পয়সা। আগের বছর ইপিইউ ছিল ৩৪ পয়সা।
ফান্ডটির সম্পদ ব্যবস্থপানার দায়িত্বে আছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৫ বার পড়া হয়েছে ।
Tagged