২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

সময়: সোমবার, আগস্ট ১০, ২০২০ ৭:২৪:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফান্ডগুলো হলো- সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচ্য সময়ে কোম্পানির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৭৬ টাকা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১০.৫০ টাকা। আর ইউনিট প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৬ টাকা।
ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
আলোচ্য সময়ে কোম্পানির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.৭৬ টাকা। সমাপ্ত হিসাব বছরে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১.২২ টাকা। আর ইউনিট প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৫ টাকা।

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৬ বার পড়া হয়েছে ।
Tagged