৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: বুধবার, এপ্রিল ২৬, ২০২৩ ১:৪৬:১৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৭২ পয়সা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামি ২৭ জুলাই বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ মে।

ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড : ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল এক টাকা ৭৮ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৫৭ পয়সা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামি ২৬ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক : ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থ বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৮১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ২০ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৩২ পয়সা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামি ২০ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মে।

Share
নিউজটি ২১০ বার পড়া হয়েছে ।
Tagged